পিডিবি ও পিআইও অফিসারকে সতর্ক করলেন সুলতান মনসুর

পিডিবি ও পিআইও অফিসারকে সতর্ক করলেন সুলতান মনসুর

এবার পিডিবি (বিদ্যুৎ উন্নয়ন বোর্ড) ও পিআইও (প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা) অফিসারকে বাড়তি সর্তক করলেন মৌলভীবাজার-২ আসনের এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।

সিলেট বিভাগ, মৌলভীবাজার জেলা ও কুলাউড়া উপজেলা পর্যায়ের সরকারি বিভিন্ন প্রকৌশলী ও কর্মকর্তাদের সাথে এক জরুরি বৈঠকে এমন সর্তক করেন সাবেক এ ডাকসু ভিপি।

এছাড়াও চলতি অর্থ বছরের মধ্যে কুলাউড়ার বরাদ্দকৃত সকল প্রকল্প যথাযথভাবে শেষ করতে উপস্থিত সংশ্লিষ্টদের তাগিদ দেন তিনি।

শনিবার দুপুরে কুলাউড়া উপজেলা পরিষদের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবুল লাইছ সভাপতিত্ব করেন।

বৈঠকে সিলেট বিভাগ বিদ্যুৎ ও বিতরণ ও বিক্রয় উন্নয়ন প্রকল্পের পরিচালক কে. এম. নাজিম উদ্দিনের সাথে আলাপকালে সুলতান মনসুর বলেন, মিটার লাগাতে ও বিদ্যুৎ সংযোগ দিতে টাকা, মিটার নষ্ট হলে টাকা, খুঁটি বদলাতে টাকা, এসব আমি শুনতে চাই না। যে এলাকায় কাজ হবে সেখানে দুপুরের খাবার ও বিকেলের নাস্তা আমরা দেবো। তবুও টাকা নেয়া যাবে না। যারা টাকা নিতে চাইবে তাদের হাত পা বাঁধার পক্ষে সমর্থন করেন কে. এম. নাজিম উদ্দিন।

মৌলভীবাজার জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মো. আশরাফ আলীর সাথে আলাপচারিতায় সুলতান মনসুর সর্তক করে বলেন, সোলারসহ পরবর্তী সব বরাদ্দ যেন সরকারি নিয়মমাফিক হয়।

উল্লেখ্য, কুলাউড়ায় গেল ৫ বছরে স্থানীয় বরাদ্দের সোলার বিতরণে ব্যাপক অনিয়ম হয়েছে।

সভায় সুলতান মনসুর বলেন, বিভিন্ন কাজের বরাদ্দকৃত অর্থ আমার সংসদীয় আসন কুলাউড়ায় যথাযথভাবে ব্যয় করতে হবে। কোনো অব্যবহৃত অর্থ কুলাউড়ার বাইরে যাতে না যায় এবং কোনো অনিয়ম যাতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। কাজের গতি বাড়িয়ে দিন, মানুষকে সর্বোচ্চ সেবা দেয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হোন। আপনাদের (প্রকৌশলী ও কর্মকর্তা) সহযোগিতা ও সমন্বয়ে এই কাজ সম্ভব বলে আমি বিশ্বাস করি।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিলেট জোনের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার দে, পানি উন্নয়ন বোর্ডের মৌলভীবাজার সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুস শহীদ, সিলেট বিভাগ বিদ্যুৎ ও বিতরণ ও বিক্রয় উন্নয়ন প্রকল্পের পরিচালক কে এম. নাজিম উদ্দিন, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. খোরশেদ আলম, সিলেট পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মির্জা মো. কামরুজ্জামান, সিলেট বিভাগ বিদুৎ ও বিতরণ ও বিক্রয় উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মতিন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শামছ্-ই-আরোফিন, সিলেট বন বিভাগের সহকারী বন সংরক্ষক জি এম আবু বকর, বিদুৎ ও বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী মো. জাহিদুর রহমান খাঁন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment